রমজানে মালয়েশিয়া দূতাবাসের নতুন সময়সূচী ঘোষণা

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন দাফতরিক কার্যক্রমের নতুন সময়সূচী ঘোষণা করেছে। শুক্রবার (৯ এপ্রিল) দূতালয় প্রধান রুহুল আমিন স্বা’ক্ষরিত এক নোটিশে বলা হয়, স্থানীয় সময় সোমবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত হাইকমিশনের কার্যক্রম চলবে।

এরমধ্যে দুপুর ১টা ৩০ মিনিট থেকে ১টা ৪৫ মিনিট পর্যন্ত নামাজের বিরতি। এছাড়া শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কার্যক্রম চলবে। তবে জুমার নামাজের জন্য (দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত) একঘণ্টা বিরতি থাকবে বলে নোটিশে জানানো হয়।

এদিকে পবিত্র রমজান মাসে উপলক্ষে প্রবাসীদের কর্মঘণ্টা কমিয়ে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। রমজানে দেশটির বেসরকারি খাতের কর্মীরা স্বল্প সময়ের জন্য কাজ করবেন। কর্মীদের নিয়মিত কর্মঘণ্টা দুই ঘণ্টা কমিয়ে ৬ ঘণ্টা করা হয়েছে বলে টুইটা’রে জানিয়েছে মন্ত্রণালয়।

আরব আমিরাত সরকার ইতোমধ্যে রমজানে দেশের সরকারি অফিসের জন্য কর্মঘণ্টা হ্রাস করার ঘোষণা দিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র মাসের সময় মন্ত্রণালয় এবং ফেডারেল অফিসিয়াল কার্যদিবস সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে।

তবে যারা অন্য সেক্টরে কাজ করে তাদের ক্ষে’ত্রে এই সময়গুলি প্রযোজ্য নয়। সংযুক্ত আরব আমিরাতের রমজান চাঁদ দেখা সাপেক্ষে ১৩ এপ্রিল থেকে রোজা শুরু হওয়ার স’ম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *