প্রবাসীদের নতুন বার্তা দিলেন স্বাস্থ্যমন্ত্রী!

নতুন ধরনের করোনার কারণে প্রবাসীদের দেশে না আসতে অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (৫ ডিসেম্বর) ঢাকায় সাভার বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের নির্মাণাধীন ভবন পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী এ অনুরোধ জানান।

তিনি বলেন, যারা বিদেশে আছেন তাদের এই সময়ে দেশে না আসার জন্য অনুরোধ করছি। আমাদের পরিবারকে নিরাপদ রাখতে হবে, দেশকে নিরাপদ রাখতে হবে। তাই যেখানেই থাকুন নিরাপদে থাকুন।

৬০ বছরের বেশি বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে অনুমোদন দিয়েছেন। আপনি জানেন, অনেক দেশ ইতিমধ্যেই বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে। ভারতসহ প্রতিবেশী কয়েকটি দেশে এর কার্যক্রম শুরু হয়েছে। আমাদের ভ্যাকসিনের কোনো অভাব নেই। আমরা দ্রুত বুস্টার ডোজ দিতে পারি।

এই মুহূর্তে সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা করোনা পরীক্ষা ব্যবস্থা ও কোয়ারেন্টাইন ব্যবস্থা জোরদার করেছি। আমাদের দেশ ভালো এবং নিরাপদ। বর্তমানে করোনায় প্রতিদিন দুই থেকে তিনজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এ অবস্থা চলতে থাকলে বাংলাদেশে মৃত্যুর হার শূন্যের কোঠায় নেমে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: